নাগরিক সেবা:
ক্রমিক |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন ও ইমেইল) |
১ |
পানির উৎস স্থাপনের মাধ্যমে পানি সরবরাহ |
ওয়াটসান কমিটি কর্তৃক সরকারি বরাদ্দ মোতাবেক তালিকা অনুমোদন। সংশ্লিষ্ট জেলার নির্বাহী প্রকৌশলী কর্তৃক অনুমোদিত তালিকা অনুযায়ী পানির উৎস স্থাপন |
সেবা গ্রহণকারীর আবেদনপত্র প্রাপ্তি স্থান: ওয়েবসাইট / অধিদপ্তরীয় সংশ্লিষ্ট র্উপজেলা কার্যালয়।
|
|
অর্থ বৎসর |
সহকারী প্রকৌশলী/ উপসহকারী প্রকৌশলী |
২ |
পাইপ লাইনের মাধ্যমে পানি সরবরাহ |
পাইপলাইন স্থাপনের পর সেবা গ্রহণ করতে ইচ্ছুক নাগরিক কর্তৃক সংশ্লিষ্ট পৌরসভা/উপজেলা পরিষদ/ ইউনিয়ন পরিষদ/পরিচালনা কমিটির নিকট গৃহ সংযোগের জন্য আবেদন দাখিল। |
সেবা গ্রহনকারীর আবেদনপত্র
|
গৃহ সংযোগের জন্য সংশ্লিষ্ট পৌরসভা/উপজেলা পরিষদ/ ইউনিয়ন পরিষদ/পরিচালনা কমিটি কর্তৃক নির্ধারিত ফি প্রদান। |
০৩ (তিন) মাস
|
|
৩ |
স্যানিটেশন সেবা |
সুনির্দিষ্ট প্রকল্পে সংস্থাপন থাকা সাপেক্ষে হতদরিদ্র জনগোষ্ঠী কর্তৃক ল্যাট্রিন স্থাপনের আবেদন ইউনিয়ন/উপজেলা ওয়াটসান কমিটির নিকট দাখিল। ওয়াটসান কমিটি কর্তৃক সরকারি বরাদ্দ মোতাবেক তালিকা অনুমোদন। সংশ্লিষ্ট জেলার নির্বাহী প্রকৌশলী কর্তৃক অনুমোদিত তালিকা অনুযায়ী স্যানিটারী ল্যাট্রিন স্থাপন। |
সেবা গ্রহনকারীর আবেদনপত্র প্রাপ্তি স্থান: সংশ্লিষ্ট উপজেলা/ইউনিয়ন পরিষদ |
সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে |
অর্থ বৎসর
|
সংশ্লিষ্ট জেলার নির্বাহী প্রকৌশলী সংশ্লিষ্ট উপজেলার সহকারী প্রকৌশলী/ উপসহকারী প্রকৌশলী |
৪ |
পানির গুণগতমান পরীক্ষা |
সেবা গ্রহনে ইচ্ছুক নাগরিক সরকার কর্তৃক নির্ধারিত ফি সহ সংশ্লিষ্ট আঞ্চলিক পানি পরীক্ষাগারে আবেদন নির্ধারিত ফিসহ আবেদন প্রাপ্তির পর আঞ্চলিক পরীক্ষাগারে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পানি পরীক্ষাকরণে ব্যবস্থা গ্রহন । নির্ধারিত সময়ের মধ্যে সেবা গ্রহনকারীর নিকট পানি পরীক্ষার প্রতিবেদন প্রদান। |
প্রাপ্তি স্থান: স্থানীয় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এর আঞ্চলিক পরীক্ষাগার |
সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে |
১০ (দশ) কর্মদিবস |
|
৫ |
পানি সরবরাহ ও স্যানিটেশন সংক্রান্ত তথ্যসেবা |
|
|
সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে |
০৭ (সাত) কর্মদিবস |
|
৬ |
ক্রয় সংক্রান্ত তথ্য সেবা |
|
সংশ্লিষ্ট নির্বাহী প্রকৌশলীর কার্যালয়
|
বিনামূল্যে |
০৭ (সাত) কর্মদিবস |
|
৭ |
প্রাকৃতিক দূর্যোগ ও দূর্যোগ পরবর্তীকালীন সেবা |
প্রধান কার্যালয় কর্তৃক সম্পদের প্রাপ্যতা অনুযায়ী তড়িৎ ব্যবস্থা গ্রহণ ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবহিতকরণ। |
সংশ্লিষ্ট বিভাগীয়/জেলা/উপজেলা কার্যালয় |
বিনামূল্যে |
তাৎক্ষণিক |
|
দাপ্তরিক সেবা:
ক্রমিক |
সেবার নাম |
সেবা প্রদান পদ্ধতি |
প্রয়োজনীয় কাগজপত্র এবং প্রাপ্তিস্থান |
সেবামূল্য এবং পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (নাম, পদবি, ফোন ও ইমেইল) |
১ |
কারিগরি সহায়তা |
|
দাপ্তরিক অনুরোধপত্র |
বিনামূল্যে |
১৫ (পনের) কর্মদিবস
|
|
২ |
|
|
প্রায় |
সরকার নির্ধারি। |
প্রতিষ্ঠান কর্তৃক নির্ধারিত |
|
৩ |
|
পানি সরবরাহ ও স্যানিটেশন সম্পর্কিত তথ্যাদি ওয়েবসাইটের মাধ্যমে প্রদান |
|
বিনামূল্যে |
চলমান প্রক্রিয়া |
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস